Astra theme wordpress theme আস্ত্রা থীম

 astra ওয়ার্ডপ্রেসের একটি অন্যতম থীম যা প্রাইয় আমি সবসময় ব্যাবহার করি এবং অন্যদের ও সাজেস্ট করি।  আজকের এই আর্টিকেলে আমরা আস্ত্রা বিষয় সকল তথ্য আপনাদের মাঝে দেওয়ার চেষ্টা করবো এবং আস্ত্রা কেন কি কাজে কখন ব্যাবহার করবেন তার সকল কিছুই এই আর্টিকেলে আলোচনা করবো। আশা করি আমাদের এই আর্টিকেল পড়ে আস্ত্রা বিষয় আপনি সকল কিছু জানত পারবেন। আমার কন্টেন্টে কোথায় ভুল করে থাকলে বা বানান ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

What is astra

আস্ত্রা (ASTRA) ওয়ার্ডপ্রেসের খুন জনপ্রিয় একটি থীম। ধরা যেতে পারে Astra থীম দিয়ে আপনি যে কোন ধরনের ওয়েবসাইট বানাতে পারবেন। সেটা হতে পারে নিউজের জন্য, হতে পারে বিজনেস বা কর্পোরেট কিংবা ব্লগ অথবা পোর্টফলিওসহ ই - কমার্স ওয়েবসাইট এই Astra দিয়ে কডিং ছাড়া কোন ঝামেলা বিহীন খুব দ্রুত বানাতে পারেন।

ইতি মধ্যে আস্ত্রা (astra) ২টি ভার্শনে মার্কেটে রিলিজ হয়েছে। একটি হচ্ছে Astra এবং অপরটি হচ্ছে Astra Pro. এই ২টা ভার্শনের মধ্যে আমি খুব বেশি তফার দেখতে পাইনি। তবে আপনি যদি কর্পোরেট ওয়েবসাইট বা বিজনেস ও ইকমার্স ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে প্রো টা বেস্ট হবে।  তবে যদি আপনি কোন কাজ স্টার্ট করতে চান বা প্রেক্টিস করতে চান তাহলে Astra এনাফ। 

সুধু Astra এটা যে কেউ সরাসরি ওয়ার্ডপ্রেস থিম থেকে ফ্রী ব্যাবহার করতে পারবেন এবং Astra Pro এটা ব্যাবহার করার জন্য আবশ্যই একটি লাইসেন্স ক্রয় করতে হবে। লাইসেন্স ক্রয় করার জন্য সরাসরি wpastra.com এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ক্রয় করতে পারেন।

Why use astra?

আস্ত্রা যেমন জনপ্রিইয় তেমন  ইজি। ইতি মধ্যে ১৭ লক্ষর ও বেশি ওয়েবসাইট আস্ত্রা (Astra) থীম ব্যবহার করছে। আস্ত্রা (ASTRA) দিয়ে সকল ধরনের ওয়েবসাইট বানানো যায় সুধু মাত্র ড্রাগ এন্ড ড্রপ পেইজ বুল্ডার ব্যাবহার করে। সত্যি বলতে ওয়ার্ডপ্রেস দিন দিন এত জনপ্রিয়তা পাচ্ছে  যে বলার বাইরে। আর এত জনপ্রিয় হবার  একমাত্র কারণ ড্রাগ এন্ড ড্রপ সিস্টেম ও ঝামেলা বিহীন ইজি ও ফাস্ট ডেভলপমেন্ট। তাছাড়াও আস্ত্রাতে (Astra) ২৫০+ ফ্রী ওয়েবডিজাইন টেমপ্লেট আছে যা ফ্ররীতে ব্যবহার করা যাবে। আর আস্ত্রা বিজনেজ কর্পোরেট ওয়েবসাইটের জন্য বেস্ট চয়েজ। পেইজ বুল্ডার কি জিনিস তা জানতে এখানে ক্লিক করুন


 



Next Post Previous Post