Elementor Page Builder - এলিমেন্টর পেইজ বুল্ডার WordPress Elementor

এলিমেন্টর (Elementor) একটি  ওয়ার্ডপ্রেস প্লাগিন। বর্তমানে ওয়ার্ডপ্রেসের ৯০% ব্যাবহার কারি এই ওয়ার্ডপ্রেস এলিমেন্টর ব্যাবহার করে ইভেন আমাই আমার সকল ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটেই এলিমেন্টর ব্যাবহার করি। এলিমেন্টর কেন সবাই ব্যাবহার করে? এবং এটা দিয়ে মুলত কি কি কাজ করা যায়?




এলিমেন্টর একটি ওয়ার্ডপ্রেস প্লাগিন। যা মূলত তৈরি করা হয়েছে ওয়েবসাইটের ল্যান্ডিং পেইজ বানানোর জন্য। আজকেই এই আর্টিকেলে আমরা এলিমেন্টর নিয়ে আলোচনা করবো। 

What is Elementor? 

Elementor একটি ওয়ার্ডপ্রেস পেইজ বুল্ডার। ওয়ার্ডপ্রেসের ভিতরে যে কোন ধরনের পেইজ ড্রাগ এন্ড ড্রপ করে বানাতে পারবেন এলিমেন্টর দিয়ে। বর্তমানে Figma/UX ইত্যাদির ডিজাইন সব কিছুই এলিমেন্টর দিয়ে করা যায়।  আপনি যখন যেখান যা ইচ্ছা সব কিছু খুব ইজিলি এডিট করতে পারবেন এলিমেন্টরের সাহায্যে। এবং এটা অনেক ফাস্ট ও পাওয়ারফুল। 

Plan?

এলিমেন্টর (Elementor) বর্তমানে ২টা ভার্শনে এ্যাভাইলেবেল। পেইড এবং ফ্রী। ছোটখাটো কাজ গুলো আপনি ফ্রী ভার্শন দিয়ে করতে পারবেন। তবে যদি আপনি অনেক বড় এবং এ্যাট্ররাক্টিভ ডিজাইন করতে চান সেই ক্ষেত্রে আপনাকে লাইসেন্স সংগ্রহ মাধ্যমে পেইড ভার্শন ব্যাবহার করতে হবে।

ফ্রী থাকলে পেইড কেন কিনবো? 

এরকম অনেকেই ভাবে ফ্রীতেতো কাজ হচ্ছে তাহলে টাকা দিবো কেন? তাদের জন্য বলছি আপনি যে কোন ধরনের ওয়েবসাইট বানাতে পারবেন ফ্রীতে তবে এরকম অনেক কিছুই আছে যা আপনি করতে পারবেন না। যার অন্যতম একট রিজন হচ্ছে টেমপ্লেট। ফ্রীতে আপনি ভালো মানের কোন টেমপ্লেট পাবেন না যা পেইড করলে আপনি পাবেন এবং আপনার জন্য অফিয়াল ভাবে অকল জিনিস উন্মুক্ত করা হবে। এবং আপনি এলিমেন্টরের সকল ধরনের Widget ব্যাবহার করতে পারবেন এবং রেগুলার আপডেট পাবেন। 


প্রাইস

এলিমেন্টরের পেইড ভার্শনে অনেক প্লেন আছে যার বেসিক প্রাইস ৪৯ ডলার থেকে শুরু। প্রাইস দেখতে ও পার্চেস করতে এখানে ক্লিক করুন
Next Post Previous Post