What is Page Buider? পেইজ বুল্ডার কাকে বলে?

 পেইজ বুল্ডার এটা শুনেই বুঝতে পারছেন এটা দিয়ে মূলত পেইজ বানানো হয়। আপনি আপনার চাহিদা অনুসারে যে কোন পেইজ এটা দিয়ে বানাতে পারবেন। যে কোন ধরনের ডিজাইন করা UI এটা দিয়ে ডিজাইন করতে পারবেন এবং বর্তমানে ৯০ শতাংশ ওয়েবসাইট পেইজ বুল্ডার ব্যাবহার করে। ইভেন আমি আমার যত গুলো ওয়েবসাইট বানিয়েছি সব গুলো ওয়েবসাইট পেইজ বুল্ডার দিয়ে করা। চলুন আজকে যেনে নেই পেইজ বুল্ডার কি এবং কিভাবে কাজ করে এবং এটা দিয়ে কাজ করলে কাজ কতটা ভালো ও ফাস্ট হবে।




পেইজ বুল্ডার কি? 

পেইজ বুল্ডারর একটি ওয়েব পেইজ এডিটর যা ঝামেলা বিহীন ও কডিং বিহীন খুব দ্রুত যে কোন কাজ করা যায়। যদি আপনি ফোটশপ বা ফিগমা বা ইউআই সম্পর্কে জেনে থাকেন তাহলে আপনি হয়ত এটাও জানেন যে অই সফটওয়্যার গুলো ড্রাগ এন্ড ড্রপ ভাবে কাজ করে। এবং আপনি চাইলেই যে কোন ডিজাইন ড্রগ বা ইমপোর্ট করে তৈরি করে নিতে পারেন। একি ভাবে পেইজ বুল্ডার কাজ করে। পেইজ বুল্ডারে কিছু Widgets বা ব্লক আছে যা ড্রাগ করে পেইজে ইমপোর্ট করতে হয় এবং আপনার চাহিদা অনুসারে তার মধ্যে কনটেন্ড এ্যাড করা লাগে। তাহলে বুঝতেই পারছেন পেইজ বুল্ডারে সবাই কেন ব্যাবহার করে।

পেইজ বুল্ডার ব্যাবহারের মাধ্যমে আপনি যে কোন UI/UX ওয়েবসাইট ডিজাইন করতে পারবেন। এবং এক্সপোর্ট ও ইমপোর্ট মাধ্য অন্য কারো সাথে নিজের বানানো UI/UX শেয়ার করতে পারবেন।


পেইজ বুল্ডার অনেক আছে তার মধ্যে আমার পছন্দের পেইজ বুল্ডার হচ্ছে এলিমেন্টর। এলিমেন্টোর সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন






Next Post Previous Post