Adobe Illustrator Free Download 2022 এডোবি ইলাস্ট্রেটর ফ্রী ডাউনলোড করার উপায়

আজকের এই আর্টিকেলটি মূলত গ্রাফিক্স ডাইজাইনারদের কথা চিন্তা করে পাবলিশ করা হচ্ছে। আজকে এমন একটি সফটওয়্যার ডাউনলোড করা শেখাবো যেটা সবারই খুব প্রয়োজন, বিশেষ করে গ্রাফিক্স ডিজাইনারদের। 

আজকে শেয়ার করবো এডোবি ইলাস্ট্রেটর কিভাবে ডাউনলোড করবেন আপনার কম্পিউটারে তাও সম্পুর্ন ফ্রীতে! 

এডোবি ইলাস্ট্রেটর ডাউনলোড করার পুর্বে জেনে নেই এডোবি এলাস্ট্রেটর কি?

ইলাস্ট্রেটর কী?

অ্যাডোবি ইলাস্ট্রেটর হচ্ছে একটি ভেক্টর গ্রাফিক্স সম্পাদনাকারী সফটওয়্যার। যা শুধু ইলাস্ট্রেটর নামেই বেশি পরিচিত। এই সফটওয়্যারটি তৈরি ও বাজারজাত করেছে অ্যাডোবি সিস্টেমস। অ্যাডোবির সবথেকে জনপ্রিয় সফটওয়্যারগুলোর মধ্যে এটি অন্যতম। এর মাধ্যমে সকল গ্রাফিক্স ডিজাইন, লোগো, ব্যানার তৈরি করা যায়। বিশেষ করে ভেক্টর ইমেজ খুব সহজে তৈরি করা যায়। আর এই এডোবি ইলাস্ট্রেটরের এর সর্ব শেষ সংস্করণ ইলাস্ট্রেটর সিসি যা ২০২২ সালে বের হয়েছে। আমাদের আজকের এই আর্টিকেলে আমরা এডোবি ইলাস্ট্রেটর ২০২২ ডাউনলোড করা শেখাবো এবং এই সফটওয়্যারটি বিনা মূল্য যে কোন কম্পিউটারে নিশ্চিন্তে ব্যাবহার করতে পারবেন।

Adobe Illustrator Download for Free

এডোবি ইলাস্ট্রেটর ডাউনলোড করার পুর্বে জেনে নেই যে ২০২২ সালের আপডেট ভার্শন ব্যাবহার করতে হলে আপনার কম্পিউটারের কনফিগারেশন কিরকম হতে হবে।

এডোবি ইলাস্ট্রেটর ২০২২ ব্যাবহার করার জন্য সিস্টেম কনফিগারেশন কেমন হতে হবে? 

System Requirements for Adobe Illustrator CC 2022

উপরে দেওয়া তথ্য গুলোর সাথে আপনার সিস্টেম কনফিগারেশন যদি সেম হয়ে থাকে তাহলে আপনি আমাদের দেওয়া এডোবি ইলাস্ট্রেটর ডাউনলোড করে ব্যাবহার করতে পারেন।

এডোবি ইলাস্ট্রেটর ২০২২ ডাউনলোড 

এডোবি ইলাস্ট্রেটর ২০২২ ডাউনলোড করার জন্য সর্বপ্রথম এখানে ক্লিক করুন। ক্লিক করার পর নিচে দেখানো স্ক্রিনশটের মত একটি পেইজ আসবে।


ডাউনলোড বাটনে ক্লিক করার পর নিচে দেখানো আরেকটি স্ক্রিনশটের মত স্ক্রিন আসবে-


এরপর Download Anyway এখানে ক্লিক করুন। ক্লিক করার পর সাথে সাথে ডাউনলোড হয়ে যাবে। ডাউনলোড হওয়া অবস্তায় এই ফাইলটি Zip ফর্মেটে থাকবে, তাই ডাউনলোড হওয়ার পর এটাকে এক্সট্রাক্ট করে নিতে হবে। 

এক্সট্রাক্ট করার পর-

Set-up.exe এই ফাইলে ক্লিক করে ইন্সটল করতে পারবেন। সফটওয়্যারটি ইন্সটল করার সময় অবশ্যই ইন্টারনেট কানেকশন অফ করে রাখবেন অন্যথায় Creative Cloud এর বিভিন্ন এক্সেস চাইতে পারে। 

এটা ইন্সটল করতে কোনো প্রকার সমস্যা ফেস করে থাকলে আমাদেরকে কমেন্ট করে সমস্যার কথা জানিয়ে দিন। 


Next Post Previous Post