ফেসবুক আইডি সার্স করলে আসেনা? ফেসবুক ইউজার নাম চেঞ্জ করুন

বিশ্বব্যাপি সোসিয়াল নেটওয়ার্কের মধ্যে ফেসবুক রয়েছে সবার শীর্ষে। আমাদের প্রত্যেকেরি প্রায় একটি করে ফেসবুক আইডি আছে। একই নামে যেমন হাজারো মানুষ আছে তেমনই ফেসবুকে একই নামে লক্ষ লক্ষ আইডি আছে। একই নামে অনেক আইডি থাকার কারনে অনেক সময় কোন বন্ধু যদি আপনার সাথে অ্যাড হতে চায় তখন আপনার নাম সার্স করলে হাজারো মানুষ চলে আসে কিন্তু দেখা যায় আপনার আইডিটা আসছেনা। 


মূলত সার্স না করলে ফেসবুক আইডি খুজে না পাওয়ার ২টি কারণ আছে। এর মধ্যে ইউজার নাম অত্যামত জুরুরি। আজকের এই আর্টিকেলে আমরা ফেসবুক আইডি ইউজার নাম চেঞ্জ করা শিখবো। 

কারণ নং ১

ফেসবুক আইডি খুজে না পাওয়ার প্রথম কারন হচ্ছে ইউজার নাম। আমাদের আইডির নাম ধরুন mrantorali এবং এই নামে আরো ২০+ আইডি আছে যেইগুলো অলরেডি সবার উপরে আসে। কিন্তু সার্স করলে আপনারটা আসেনা। এর প্রধান কারন হচ্ছে ইউজার নাম। সার্স করলে যদি আপনার আইডি সবার প্রথমে আনতে চান তাহলে ইউজার নাম অবশ্যই আপনার আইডির সাথে মেচ করাতে হবে বা যেই নামে সার্স করবে অই নামের সাথে মেচ করতে হবে অন্যথায় আউডি আসবেনা।

ইউজার নাম কি? ইউজার নাম কাকে বলে?

ইউজার নাম বা ব্যাবহার কারীর নাম। এটা মূলত একটি আইডেন্টি নাম যা দিয়ে সহজেই ইউজারকে ট্রাক করা যায়। ইউজার নাম যখন আমরা সেট করি তখন এটা ডাটাবেজে সেভ হয় এবং পরবর্তিতে যখন আমরা আমাদের প্রোফাইল এক্সেস করি তখন ইউজার নাম দিলে ডাটাবেজ থেকে উক্ত ইউজারের ইনফর্মেশন গুলো চলে আসে। ইউজার নামটা মূলত কাজ করে একটা প্রোফাইল লিংক হিসেবে। যেমন ফেসবুকে ভিজিট করতে facebook.com আবার আমার পেইজ ভিজিট করতে হলে facebook.com + আমার ইউজার নাম (mrantorali) তার মানে facebook.com/mrantorali এটা এন্টার করলে আমার পেইজ ওপেন হবে।


ইউজার নাম কিভাবে সেট করে?

ইউজার নাম স্বাদারনত অ্যাকাউন্ট করতে গেলেই লাগে, তবে ফেসবুক ইউজার নাম পরবর্তীতে অ্যাড করা লাগে। ফেসবুকে ইউজার নাম সেট করার জন্য চলে যেতে হবে https://www.facebook.com/settings/?tab=profile এই লিংকে অন্যথায় সেটিংস এর মধ্যে প্রবেশ করুন ফেসবুক অ্যাপের মাধ্যমে।

সেটিং এ যাবার পর এখানে লাল মার্ক করা যায়গায় দেখতে পারছেন আপনার ইউজার নামটি দেখাবে। এখানে আমার ইউজার নামটি দেখাচ্ছে। এখানে ডান দিকে থাকা Edit বাটনে ক্লিক করে আপনি ইউজার নাম সেট করতে পারেন। (ইউজার নাম সেট করতে প্রোফাইল পাসওয়ার্ড লাগবে) 

ইউজার নাম সেট করার সময় হয়ত আপনার নামের ইউজার নাম নাও পেতে পারেন কারন একটি ইউজার নাম মাত্র একবার ব্যাবহার যোগ্য।
Next Post Previous Post