আপনার কন্টেন্ট ইউনিক কিনা তা সহজেই যাচাই করুন

আজকের আর্টিকেলে খুবই গুরুত্বপুর্ন একটি বিষয় নিয়ে আলোচনা করা হবে।  আমার এই ওয়েবসাইটে যারা ভিজিট করেন, তাদের মধ্যে বেশির ভাগ মানুষ ওয়েব ইন্ডাস্ট্রির সাথে নানানভাবে জড়ীত। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন ওয়েবসাইটে বা নিজের ব্যাক্তিগত ওয়েবসাইট থেকে ইনকামের আশাইয় প্রতিনিয়ত আর্টিকেল লিখে যাচ্ছেন। কিন্তু অনেক সময় দেখা যায় আপনি মনিটাইজেশন পান না, এবং ফলশ্রুতিতে আপনার কষ্ট বিফল! ভালোমানের কন্টেন্ট নিজ হাতে টাইপ করে লিখে কিভাবে বুঝবেন এর আগে সেটা কেউ লিখছেনা কিনা? বা কোথায় কোতায় মডিফাই করা উচিত। একটি ভালোমানের আর্টিকেল লিখার পর অবশ্যই তা জাচাই করা উচিত যে সেটা কতটুকু ইউনিক হয়েছে। 



আপনার আর্টিকেল ইউনিক কিনা, তা যাচাই করার জন্য রয়েছে অসংখ্য টুল। যার মধ্যে Plagiarism চেকার সব থেকে বেশি ব্যাবহৃত হয়।  আজকের এই আর্টিকেলে আমি শেয়ার করবো কিভাবে আপনি প্লাজেরজম চেক করতে পারেন আপনার ওয়েবসাইটের কন্টেন্টের বা আপনার লিখা কোন প্যারাগ্রাফের।

কিভাবে প্লাগরিজম চেক করবেন?

প্লাজিরিজম চেক করার জন্য আপনার কন্টেনট আগে আপনাকে রেডি করতে হবে। কন্টেন্ট রেডি করার পর উক্ত কনটেন্ট যদি লাইভে থাকে তাহলে তার লিংক কপি করুন। অন্যথায় কন্টেন্টের পুরো টেক্সট কপি করুন।

টেক্সট কপি করার পর গুগল সার্চবারে গিয়ে টাইপ করুন। plagiarism checker small seo tool এটা লিখে সার্চ করলে নিচে দেখানো স্ক্রিনশটের মতো একটি স্ক্রিন আসবে।

এখান থেকে সবার প্রথম লিংটা ওপেন করতে হবে।

এবার এই লিংকে যাওয়ার পর নিচে দেখানো স্ক্রিনশটের মতো একটি স্ক্রিন আসবে, যা ওয়েবসাইটের ইন্টারফেস।

উপরে দেখানো স্ক্রিনশটতে যে ইনপুট ফিল্ড আছে অইখানে আপনার লিখা কন্টেন্ট গুলো কপি করে পেস্ট করুন, অথবা আপনার কন্টেন্টট পাবলিশ করা URL দিন url ফিল্ডের মধ্যে।

 উপরে দেখানো স্ক্রিনশট লখ্য করলে দেখবেন, এখানে আমি আমার লিখা কন্টেন্ট পেস্ট করেছি। এবারে একটু নিচের দিকে মাউস স্ক্রল করুন তাহলে একটি বাটন পাবেন। 

Next Post Previous Post