ফেসবুক বিজনেস অ্যাকাউন্ট কিভাবে করবেন? How to create Facebook Business Manager

ফেসবুক পেইজ ভালোভাবে পরিচালনা করার জন্য ফেসবুকে বিজনেস অ্যাকাউন্ট অত্যান্ত জরুরি। আপনার পেইজ ভালোভাবে পরিচালনা করার জন্য আমাদের ওয়েবসাইট চোখ রাখুন। 

আজকের এই আর্টিকেলে দেখানো হবে কিভাবে ফেসবুক বিজনেস অ্যাকাউন্ট খুলবেন। সুতরাং সবাই মনোযোগ সহকারে আমাদের আজকের লিখা গুলো পরবেন এবং নিম্নে দেওয়া ছবি গুলো ভালো ভাবে লক্ষ্য করবেন।

How to create business manager? 

ফেসবুক বিজনেস অ্যাকাউন্ট খোলার জন্য গুগলে সার্স করুন Facebook Business Manager অথবা সরাসরি গন্তব্যে যেতে ক্লিক করুন এখানে। গুগলে Facebook Business Manager লিখে সার্স করার পর ক্লিক করুন প্রথম লিংকে। এরপর নিচে দেখানো স্ক্রিনশটের মত একটি স্ক্রিন পাবেন।  তবে আমার এখানে আমার পেজটি শো করছে কিন্তু আপনার এরকম না এসে হয়ত ব্লাংক বা ফাকা একটি সাইডবার আসবে সুধু। 

উপরে ছবিতে দেখানো ডিমান্ড ফ্লাই (Dmand Fly) এটা আমার পেইজ নাম. এখান থেকে আমি বাম দিক থেকে Dmand Fly এর এখানে একটি ক্লিক দিবো। যদি লিখা না বুঝে থাকেন নিচের ছবিটি ভালো করে লক্ষ্য করুন। 

এখনে ক্লিক করার পর একটি সাব মেনু ওপেন হবে, এখান থেকে Create a Business Manager এখানে ক্লিক করুন। নিচে স্ক্রিনশোটে মার্ক করে দেখানো হলো।

এখানে ক্লিক করার পর নিচে দেখানো স্ক্রিনশটের মত একটি পপাপ ওপেন হবে।

উপরের স্ক্রিনশটে দেখানো ইনপুট ফিল্ডে আপনার বিজনেস ম্যানেজার নাম দিন। এবং Next বাটনে ক্লিক করুন। আমি এখানে আমার ওয়েবসাইটে নাম ব্যাবহার করছি। Mr Antor Ali

এরপর আবার আরেকটি ট্যাব আসবে এবং এখানে আপনার পর্যাপ্ত তথ্য দিন। এবং Create বাটনে ক্লিক করুন। Create বাটনে ক্লিক করার পর আপনার ফেসবুকে বিজনেস অ্যাকাউন্ট সম্পন্ন হবে, যা নিচের স্ক্রিনশটে দেখানো হলো। 

এখান থেকে আপাতত স্কিপ দিয়ে দিতে পারেন এবং যখন ইচ্ছা তখন আপনি আপনার বিজনেস ম্যানেজার এডিট করতে পারেন। 
Next Post Previous Post