কম্পিউটারে স্ক্রিনশট কিভাবে নেয়? কম্পিউটারে স্ক্রিনশট নেওয়ার উপায় How to take screenshot on laptop or computer

হেলো, সবাই বুঝতেই পারছেন আজকের আর্টিকেল কতটা গুরুত্বপূর্ন। জ্বী হ্যা আজকে এই পোস্ট পড়ে আপনারা জানতে পারবেন ল্যাপটব বা কম্পিউটারে স্ক্রিনশট কিভাবে নেয়।

ল্যাপটপ বা কম্পিউটারে স্ক্রিনশট নেওয়ার অনেক উপায় আছে। যার মধ্যে অন্যতম একটি হলো উইন্ডোজের ডিফল্ট সিস্টেম দিয়ে স্ক্রিনশট নেওয়া। প্রথমত আপনার প্রয়োজন একটি ল্যাপটপ বা কম্পিউটার এবং সাথে কি-বোর্ড মাউস। 



এবারে আপনাকে কি-বোর্ড দিয়ে জাস্ট ছোট্ট একটা ম্যাজিক করতে হবে।  আপনার কি বোর্ডের উইন্ডো বাটন বা স্টার্ট বাটনে চেপে ধরবেন এবং সেই সাথে আপনার কি-বোর্ডের সবার উপরে ডান দিকে Backspace বা F12 এই বাটনের পাশে Print Screen SysRq এই নামে একটা বাটন আছে অইটা ক্লিক দিবেন বাস স্ক্রিনশট নেওয়া কমপ্লিট।  (Window+Prirnt Screen SysRq) এই ২টা বাটন এক সাথে চেপে ধরবেন। 

এবারে হয়ত আপনি বুঝবেন না তবে স্ক্রিনশট নেওয়া হয়ে গেছে। এবার আসে এই স্ক্রিনশট কোথাইয় গিয়ে সেভ হবে? জ্বী হ্যা এটার জন্য নির্দিষ্ট একটু যায়গা/পাথ আছে যেখানে এই স্ক্রিনশট গুলো সেভ হয়ে থাকে।

স্টেপ ১ 

নিচে দেখানো ছবিতে (Picture) ফোল্ডারে ক্লিক দিবেন.


স্টেপ ২

Picture এই অপশনে ক্লিক দেওয়ার পর নিচে দেখানো একটা স্ক্রিন পাবেন। এখান থেকে লাল মার্ক করা Screenshots এই ফোল্ডারে আপনার সকল স্ক্রিনশট এসে জমা থাকবে। 


এই ফোল্ডারে আপনার সকল স্ক্রিনশট জমা থাকবে।




আশা করি আজকের এই আর্টিকেলে সবাই উপকার পাবেন। ধন্যবাদ সবাইকে। 



Next Post Previous Post