কিভাবে কপিরাইট বিভিন্ন ছবি ও ভিডিও ডাউনলোড দিবেন

 আসসালামু আলাইকুম, স্বাগতম আমাদের আরেকটি নতুন আর্টিকেলে, আজকে আমরা মূলত দেখবো আমাদের ফেসবুক পেইজ ও ইউটুবের জন্য কিভাবে ফ্রী ছবি ও ভিডিও পাবো?

আজকে আমি ৩ টা সোর্স বা মাধ্যম দেখাবো যার সাহায্যে আপনি আপনার পেজের জন্য কপিরাইট ইমেজ ও ভিডিও ডাউনলোড করতে পারেন।  এবং এইগুলো সম্পুর্ন ফ্রীতে আপনার ফেসবুক বিজনেস পেইজ ও ইউটুবে কন্টেন্ট হিসেবে আপলোড করতে পারবেন। কোন কপিরাইট ইস্যু ছাড়া কোন ঝামেলা ছাড়াই। সুতরাং সবাই মনযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন এবং আমাদের কন্টেন্ট যদি ভালো লাগে তাহলে অবশ্যই একটি কমেন্ট করবেন যাতে আমরা আরো নতুন নতুন আর্টিকেল লিখতে উৎসাহ পাই।



অনলাইন মার্কেটিং ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে কন্টেন্ট, আর আপনি যদি কন্টেন্ট তৈরি করতে চাইন তাহলে সব থেকে রিচেবল কন্টেন্ট হচ্ছে  ভালো মানের ছবি ও ভিডিও। এই ছবি গুলো আপনি চাইলে অনলাইন থেকে নানান মাধ্যমে মেনেজ করতে পারেন তবে এর জন্য বিভিন্ন কপিরাইট ইস্যু, লিগাল লাইসেন্স নিয়ে ঝামেলা ফেইস করতে হয়। 

কিন্তু আজকে আমরা যেই সোর্স গুলো সমপর্কে বলবো সে গুলো আপনি আপনার বিজনেস পেইজ ও ইউটুবে নিশ্চিন্তে ব্যাবহার করতে পারেন। 

1. Pixabay



এটা আমার পছন্দের একটি সোর্স যা আমি সব সময় ব্যাবহার করি।  পিক্সেব্য্যতে আপনি মোটামুটি সব রকম ছবি ও ভিডিও পাবেন যা ফ্রীতে ব্যাবহার যোগ্যা। পার্সোনালি আমি আমার মার্কেটিং এর জন্য ছবি ও ভিডিওর সোর্স হিসেবে পিক্সেবে ব্যাবহার করে থাকি। আপনারা চাইলে নিৎসন্দে এটা ব্যাবহার করতে পারেন। গুগলে সার্স করলেই পাবেন Pixabay

2. Unsplash



Unsplash এটিও ঠিক একি ভাবে Pixabay এর মত তবে এটার মধ্যে গ্রাফিক্স বা ভেক্টর জাতীও সোর্স পাবেন না, তবে অসংখ্য পরিমানে ছবি পাবেন যা হাইট উইদ দেখে আপনি ডাউনলোড করতে পারেন। আমি আমার যত গুলো ওয়েবসাইট বানিয়েছি সব গুলোরস সোর্স হিসেবে Unsplash ব্যাবহার করেছি। এর কারণ হচ্ছে Unsplash এ একটা সোর্স নামক সিস্টেম আছে যা কডিং করার সময় আপনি ইমপোর্ত দিলে অটো মেটিক ছবি চলে আসবে আপনাকে এক্সট্রা করে ডাউনলোড দেওয়া লাগবেনা। সুধু ক্যাটাগরি দিলেই হবে। তবে তুলনা মূলক ভাবে Pisabay বেস্ট চয়েজ।

3. Pixels



পিক্সেলস এটা নিয়ে তেমন কিছু বলা নেই পিক্সেবে আর পিক্সেলস ২টা প্রায় সেম তবে পিক্সেবে ফিচারর বেশি আছে যা পিক্সেলস নেই। এবং স্টোক ফোটো ও গ্রাফিক্স রেজিস্টার প্রাপ্ত সাইট হচ্ছে Pixbay সুতরাং Pixels থেকে Pixbay ভালো। আমি রিকমেন্ড করবো Pixbay বা Unsplash ব্যাবহার করার জন্য।


Next Post Previous Post