ফেসবুক মার্কেটিং - Facebook Marketing

ফেসবুক মার্কেটিং - অনালইনে নিজের ব্যাবসা প্রোমট করার জন্য এর কোন বিকল্প নেই।  বিষয়টা যদিও অনেকেই ভাবে এটা সহজ  আবার অনেকেই ভাবে এটা  কঠিক। আবার অনেকেই ঠিক মত মার্কেটিং করতে না পারায় কাস্টমার পাচ্ছে না। 

আজকের এই আর্টিকেলে আমরা ফেসবুক মার্কেটিং নিয়ে A2Z বিস্তারিত আলোচনা করব এবং সেই সাথে শিখানো হবে কিভাবে আপনি ফেসবুক মার্কেটিং করতে পারেন। আশা করি সবাই আমার আর্টিকেলটি মন দিয়ে পরবেন এবং কোন ভুল ত্রুটি থাকলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন। 


ফেসবুক মার্কেটিং করার জন্য প্রথমেই যা করণীয়-

ফেসবুক মার্কেটিং করার জন্য সর্ব প্রথম আপনাকে একটি বিজনেস পেইজ খুলতে হবে এবং পেজের সকল প্রকার ডিটেইলস ফিলআপ করতে হবে। বিজনেস পেইজ খোলার পর অবশ্যই একটি ভালো মানের প্রোফাইল ছবি বা লোগো দিবেন। এবং কভার ফটো দিবেন। এর পর পেইজে প্রতিদিন ১ থেকে ২ টি পোস্ট করুন।  (ফেসবুকের নিয়ম অনুসারে প্রতিদিন ১ টি করে পোস্ট দিতে হবে তবেই ভালো রেসপন্স বা পোস্ট রিচ করবে)

পেইজ কেনো খুলবো?

ফেসবুকে ব্যাবসার জন্য ফেসবুক পেইজের বিকল্প আর কিছু নেই।  পেইজ কেন খুলবেন এই প্রশ্ন হয়ত আপনার ও আছে, ফেসবুক পেইজ খোলা হয় মূলত কোন ব্রান্ডের জন্য, কোন পাবলিক সেলিব্রেটির জন্য, কোন প্রতিষ্ঠানের জন্য। সুতরাং আপনি যদি ফেসবুকে ব্যাবসা করেন অবশ্যই সেটা আপনার প্রতিষ্ঠান।  এবং সেখানে আপনার প্রোডাক্ট সম্পর্কে সকল প্রকার তথ্য দিবেন, এবং যত রকম প্রোডাক্ট আপনার আছে সব একটি করে পোস্ট করবেন। প্রোডাক্টের ভালো নাম দিবেন, ডিস্ক্রিপশন, সুবিধা অসুবিধা ইত্যাদি। এক কথায় ফেসবুক পেইজ আপনার দোকানের মত অতএব একটি দোকানের মতই পেইজকে সাজানো উচিত।


পেইজ খোলা শেষ প্রোডাক্ট পোস্ট করাও শেষ এবার আসল কাজ।

ফেসবুক পেইজ খোলা, পোস্ট করার পর এবার আসে আসল কাজ। আসল কাজ বলতে এখানে আমি বুস্টকে বুঝাচ্ছি। জ্বী হ্যা বুস্ট! বুস্ট কী? বুস্ট হচ্ছে প্রোমট করা, আপনি যখন পেইজ খুলবেন তখন পৃথীবির সবাই পোস্ট গুলো কিন্তু দেখেনা। অল্প সংখক কিছু মানুষ পোস্ট গুলো দেখে। কারা দেখে? যাদের পেইজে লাইক দিতে বলেছেন তারা। এখন এরা কিন্তু সংখ্যায় খুব কম। আর এটাকে এখন বারাবেন কিভাবে? হ্যা এতা বাড়াতেই মূলত বুস্ট করা হয়। 

বুস্টের মাধ্যমে আপনি নির্দিষ্ট কাস্টমারের কাছে সহজেই আপনার প্রোডাক্ট পৌছে দিতে পারবেন। বুস্টে অনেক ফিচার আছে যার জন্য ফেসবুক বুস্ট করে সবাই সাবলম্ভী হচ্ছে। তাহলে আপনি কেন বসে? আপনিও শুরু করে দিন ফেসবুক মার্কেটিং এবং গরে তুলুন আপনার নিজস্ব অনলাইন ব্যাবসা।


এটা ছিলো কম একটা থিংক যা সবার যানা উচিত। ফেসবুক মার্কেটিং আরো অনেক ভাবে ক লাগে। সেই গুলো যানতে হলে দৈনিক আমাদের পেইজ ভিজিট করুন। সে সাথে কিভাবে বুস্ট করা হয়। সেই পোস্টিও পেয়ে যাবেন খুব দ্রুত। 


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.