Infinix Zero Ultra নাকি Realme 10 Pro+ 5G কিনবেন?

বর্তমান সময়ে পেশাদারি DSLR ক্যামেরাকে টেক্কা দেবে এমন অনেক স্মার্টফোন বাজারে উপস্থিত। যার মধ্যে লেটেস্ট একটি হল গত ২০ই ডিসেম্বর আগত Infinix Zero Ultra। মিড-রেঞ্জের এই মডেলটিতে থাকা ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য একে “সেলফি মনস্টার” বলা হচ্ছে। যদিও এর রিয়ার ক্যামেরা ইউনিটের স্পেসিফিকেশন আরো দুর্ধর্ষ। কেননা ফোনটিতে ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা বর্তমান। এছাড়া উন্নত ডিসপ্লে প্যানেল, বেশি স্টোরেজ, ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি ইত্যাদি পাওয়া যাবে এতে। দেখতে গেলে প্রায় কাছাকাছি ক্যামেরা কনফিগারেশন অফার করে Realme 10 Pro সিরিজেরও একটি মডেল। আমরা কথা বলছি ৮ই ডিসেম্বর আত্মপ্রকাশ করা Realme 10 Pro+ 5G স্মার্টফোনের প্রসঙ্গে। এতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। উভয় মডেলের প্রারম্ভিক মূল্যের মধ্যে ৫,০০০ টাকার তফাত নজরে পড়বে এবং দামের পার্থক্যের পাশাপাশি ফিচারের-কেন্দ্রিক তারতম্যও অনেক থাকছে। চলুন ডিসেম্বর মাসে আসা Infinix Zero Ultra এবং Realme 10 Pro+ 5G স্মার্টফোন দুটির মধ্যে ক্যামেরা ও অন্যান্য ফিচারের দিক থেকে কোনটি অধিক সেরা তা দেখা নেওয়া যাক…

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : ডিসপ্লে, সেন্সর

ইনফিনিক্স জিরো আল্ট্রা স্মার্টফোনে রয়েছে ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED কার্ভড এজ ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৯০০ নিট পিক পর্যন্ত ব্রাইটনেস সমর্থন করে। নিরাপত্তার জন্য ডিভাইসে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২x১০৮০ পিক্সেল) ১০-বিট কার্ভড OLED ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ২১৬০ হার্টজ PWM ডিkমিং টেকনোলজি, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। নিরাপত্তার জন্য এই ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, ইনফিনিক্স জিরো আল্ট্রা মডেলে ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেট ডিভাইসে ১২টি ৫জি ব্যান্ডের জন্য সমর্থন প্রদান করছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) কাস্টম স্কিন প্রি-ইনস্টলড থাকছে। এছাড়া ডিভাইসটিতে ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ বর্তমান। তবে বিদ্যমান মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

পারফরম্যান্স এবং মাল্টি-টাস্কিংয়ের জন্য রিয়েলমি ১০ প্রো+ ৫জি মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর উপস্থিত। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটি ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজের সাথে এসেছে।

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : ক্যামেরা সেটআপ

ছবি তোলার জন্য ইনফিনিক্স জিরো আল্ট্রা ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – OIS-এনাবল ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ডুয়াল-LED ফ্ল্যাশ সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার৷ আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার উপস্থিত।

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : ব্যাটারি, কানেক্টিভিটি অপশন

ইনফিনিক্স জিরো আল্ট্রা স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ১টি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য মডেলে ব্যবহার করা হয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই ব্যাটারিকে রিটেল বক্সে বিদ্যমান ১৮০ ওয়াট থান্ডার চার্জারের মাধ্যমে মাত্র ১২ মিনিটের মধ্যে ফুল চার্জ করা যাবে বলে দাবি করেছে ইনফিনিক্স।

কানেক্টিভিটির জন্য রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনে – ডুয়াল সিম স্লট, ৫জি, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আর পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : পরিমাপ

ইনফিনিক্স আনীত এই হ্যান্ডসেটের কসলাইট সিলভার কালার অপশনের পরিমাপ ১৬৫.৫x৭৪.৫x৮.৮ মিমি এবং জেনেসিস নয়ার কালার বিকল্পের পরিমাপ ১৬৫.৫x৭৫.১x৯.২ মিমি। এর ওজন ২১৩ গ্রাম।

রিয়েলমি ১০ প্রো+ ৫জি স্মার্টফোনের পরিমাপ ১৬১.৫x৭৩.৯x৭.৮ মিমি বা পুরুত্ব ৭.৭৮ মিমি এবং ওজন প্রায় ১৭৩ গ্রাম।

Infinix Zero Ultra vs Realme 10 Pro+ 5G : দাম

ভারতীয় বাজারে ইনফিনিক্স জিরো আল্ট্রা স্মার্টফোনকে ২৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে নিয়ে আসা হয়েছে। এটিকে – কসলাইট সিলভার এবং জেনেসিস নয়ার কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে।

রিয়েলমি ১০ প্রো+ ৫জি মডেলটিকে তিনটি ভিন্ন স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। এক্ষেত্রে, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ২৪,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে যথাক্রমে ২৫,৯৯৯ টাকা




Next Post Previous Post