পাবজি কিভাবে টাকা আয় করে? How Does PUBG make Money?

PLAYERUNKNOWS'S BATTLEGROUNDS বা PUBG বিশ্বের অন্যতম জনপ্রিয় মাল্টিপ্লেয়ার অনলাইন বাটল রয়াল গেম। ActivePlayer.io এর একটি তথ্য সুত্রে ২০২১ সালের নভেম্বর মাসে ৫৩২ মিলিয়নের বেশি প্লেয়ার পাবজি গেমটি খেলেছে। প্লেস্টোর থেকে এই পর্যন্ত মোট ৫০০ মিলিয়ন বারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। Anlysist Deniel Ahmed এর মতে ২০১৮ সালে পাবজি পিসি থেকে ৭৯০ ও কনসোল থেকে ৬০ মিলিয়ন মোট ৮৫০ মিলিয়ন ডলার রেভিনিউ জেনেরেট হয়েছে। এছাড়াও সেন্সর টাওয়ারের একটি তথ্য সুত্রে ২০১৯ সালে পাবজি মোট ১.৩ বিলিয়ন ডলার রেভিনিউ করতে সক্ষম হয়। BusinessofApps এর একটি তথ্য সুত্রে ২০২১ সালের প্রথম কুয়াটারে পাবজি মোবাইলের রেভিনিউ দারায় ৭০৭ মিলিয়ন ডলার।  

কিন্তু ঠিক কিভাবে জনপ্রিয় এই বটল গেমটি এত রেভিনিউ জেনেরেট করছে? জানাবো আজকের এই আর্টিকেলে সুতরাং পাবজি লাভার সবাইকে মনোযোগ সহকারে আর্টিকেল/পোস্টটি পরার অনুরোধ করা হলো।

পাবজি কিভাবে টাকা আয় করে?

পাবজি পিসি বা কনসোল ভার্সন খেলার জন্য পার্চেজ করা লাগে। অনলাইন গেইম গুলোর মধ্যে ক্যারেক্টার কাস্টমাইজেশনের মধ্যে সব চেয়ে বেশি সুবিধা দেইয়া গেইম গুলোর মধ্যে একটি হচ্ছে পাবজি। এইসকল সার্ভিস গুলোর জন্য পাবজি মোবাইল ও কনসোলে ইন-অ্যাপ পার্চেজ সুবিধা রয়েছে। যা গেইমটির একটি উল্যেখযোগ্য রেভেনিউ সোর্স। প্লেয়াররা ০.৯৯ ডলার থেকে শুরু করে ৯৯.৯৯ ডলার পর্যন্ত রিয়াল মানি খরচ করে UC বা UnknownCash এর বিভিন্ন প্যাকেজ পার্চেজ করতে পারে। UC মূলত অ্যাপটির ইন অ্যাপ ক্যারেন্সি যা ব্যাবহারকারী গেইমাররা বিভিন্ন আইটেম যেমন, স্কিন, ইমস কিনতে পারে। এছাড়াও UC ব্যাবহার করে ইউজাররা রয়াল বাস আনলক করতে পারে। যা বেশ কিছু এক্সাইটিং নতুন মিশন এক্সক্লুসিভ আপডেট এবং আরো অনেক ইউনিক রিওয়ার্ড অফার করে! 

SensorTower এর একটি তথ্য সুত্রে ২০২১ সালের নভেম্বর মাস পর্যন্ত গেইমটির মোবাইল পাল্টফর্ম প্লেয়ার থেকে স্পেন্ডেড ৭ বিলিয়ন ডলার রেভেনিউ জেনেরেট করতে পেরেছে। 

পাবজি মোবাইল খেলার জন্য প্রদিতিনি বিভিন্ন মিশন কম্পলিট করতে নিত্যনতুন ফিচার যুক্ত হচ্ছে এবং এইসকল ফিচার উপভোগ করার জন্য ইন-অ্যাপ পার্চেজ করা লাগে যা গেইমটির সব থেকে বড় রেভেনিউ জেনেরেটিং সোর্স।



Mr. AnTor Ali

Hello, I am Md. AnTor Ali, I share various information and tutorials on this website. If you want to know any new information about technology, you can comment on our website and share your opinion. If there is any mistake in any article written by me, you will look at it with forgiveness.

Post a Comment

Previous Post Next Post

Contact Form