মেসেঞ্জারে দেওয়া ভয়েস কিভাবে ডাউনলোড করবো how to download voice on facebook messenger


ফেসবুক বর্তমান বিশ্বের সর্ববৃহৎ সোসিয়াল অ্যাপ্লিকেশন এবং এই ফেসবুকের রয়েছে একটি নিজস্ব চ্যাট অ্যাপ যার নাম মেসেঞ্জার (Messenger). ফেসবুকের এই মেসেঞ্জার অ্যাপটি, ফেসবুক ব্যাবহার কারীর মধ্যে ৯৫% মানুষ ব্যাবহার করে থাকে যা বর্তমানে অনেক জনপ্রিয়। 

দৈনিক বন্ধুদের সাথে আড্ডা, কথা বলা, অডিও ও ভিডিও কল করা এবং বিভিন্ন ইমুজি ও স্টিকার সহ রয়েছে সরাসরি ভয়েস এসএমএস দেওয়ার সুযোগ। এবং এই ভোয়েস আমরা সুধু ফেসবুকেই শুনতে পারি বা অন্যকে ফরওয়ার্ড করতে পারি, আমরা চাইলেও মেসেঞ্জারে দেওয়া ভোয়েস হোয়াটসঅ্যাপ বা অন্য কোথায় দিতে পারিনা! 

আজকের এই আর্টিকেলে মূলত শেয়ার করবো কিভাবে আপনি খুব সহজে ফেসবুক মেসেঞ্জারে কারো শেয়ার করা ভয়েস ডাউনলোড করতে পারেন। এবং সেই ভয়েস বা অডিওটি অন্য যে কোন যায়গায় ব্যাবহার করতে ও শেয়ার করতে পারেন।


নিচের স্ক্রিনশট একটু লক্ষ্য করলে দেখতে পাবেন, আমার ছোট বোন একটা ভয়েস পাঠিয়েছে তবে আমি ভিয়েসটি একটা কাজে ব্যাবহার করতে চাচ্ছি। এর জন্য ভয়েস ডাউনলোড দেওয়া প্রথম কাজ। তবে চলুন দেখি ভয়েসিটি কিভাবে ডাউনলোড করা যায় সেটা দেখি।

উপরের দেখানো স্ক্রিনশটের ভয়েস আমি ডাউনলোড করতে চাচ্ছি। ফেসবুকে কারো দেওয়ার ভয়েস ডাউনলোড করার জন্য আপনার সর্বপ্রথম আপনার ফোনে থাকা Google Chorome অ্যাপটি ওপেন করবেন এবং এরপর সার্চবারে লিখবেন facebook অথবা সরাসরি ভিজিট করুন https://www.facebook.com ওয়েবসাইটে।

নিম্নে দেখানো প্রথম ওয়েবপেইজ লিংকে আমি ক্লিক করছি।

এবারে ফেসবুকের হোম পেইজ আসবে যা নিম্নের স্ক্রিনশটে দেখানো হলো।

এখানে আপনার ফেসবুকের মোবাইল নাম্বর অথবা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করবেন। যা দিয়ে আপনার ফেসবুক আইডি খোলা হয়েছে। ফেসবুকে লগিন দিলে ফেসবুক ওয়েবসাইট মোবাইল ভার্শনে ওপেন হবে।

এখান থেকে চ্যাট/মেসেজ আইকনে ক্লিক দিতে হবে যা উপরের ছবিতে লাল মার্ক করে দেখানো হলো।

এবারে যেই ভয়েসটি ডাউনলোড করতে চান সেই ভয়েসটি যে পাঠিয়েছে তার মেসেঞ্জারে প্রবেশ করুন।

এবার S HI ZU Ka নামের আইডির ইনবক্স ওপেন হবে। 


নিম্নে দেখানো স্ক্রিনশটে লাল মার্ক করা এই ভয়েসটি আমি ডাউনলোড করবো!

ভয়েসটি ডাউনলোড করতে, ভয়েস উপর একটি ক্লিক দিতে হবে। ক্লিক দেবার সাথে সাথেই ভয়েসটি আপনার মোবাইল স্টোরেজে ডাউনলোড হয়ে যাবে।

এবার ডাউনলোড কৃত ফাইলটি পেতে File Manager থেকে Download ফোল্ডার চেক করলেই পাবেন।


আশা করি সবাই খুব ভালোভাবে বুঝতে পেরেছেন কিভাবে মেসেঞ্জার ভয়েস ডাউনলোড করবেন।

এই টপিকে কোন প্রকার সমস্যা ফেস করে থাকলে ও না বুঝে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ সবাইকে। 

আমাদের আজকের আর্টিকেলটি লিখতে সহযোগিতা করেছেন Miss Mony


Next Post Previous Post