10 Chrome Tips & Tricks

গুগল ক্রম এখনকার সময়ের সব চেয়ে জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার। ইউন্ডোজ কিং বা এন্ড্রয়েড বা অন্য যে কোন প্লাটফোর্ম সব যাগাতেই আমরা গুগল ক্রম ইউজ করি। কিন্তু গুগল ক্রমের ফুল পটেনশিয়াল আমরা সবাই ইউজ করতে পারিনা কারণ গুগল ক্রমের অনেক হিডেন ফিচার আছে, অনেক টিপস আছে যে গুলো বিষয় আমরা সবাই অবগত না! 

আজকে আমি গুগল ক্রোমের ১০টি টিপস আপনাদের মাঝে শেয়ার করবো যেই গুলো জানলে আপনার ইন্টারনেট ব্রাউজিং আরো এঞ্জয়েবল হয়ে উঠবে। 

10 Most Useful Tips For Google Chrome

  1. Tab Grouping 
  2. Specific Text Highlight
  3. Seamless syncing
  4. Specific page on starrtup
  5. Flags
  6. Search Google for Word
  7. Reopen closed tab
  8. Chrome Task Manager
  9. Desktop shortcut for website
  10. Cycle through tabs

1. How to grouping tab in chrome

ট্যাব গ্রুপিং যা অত্যান্ত প্রয়জনীয় একটি ফিচার। অনেকসময় আমরা ইন্টারনেট ব্রাউজ করতে করতে অনেক গুলো ট্যাব করে ফেলি এবং ১৫-২০ টা ট্যাব হয়ে গেলে ট্যাবের আইকন গুলো অনেক ছোট ছট হয়ে যায় এবং সহজে বোঝা যায়না কোনটা কোন ওয়েবসাইট। সেইক্ষেত্রে, আপনি Tab Grouping Future টি ব্যাবহার করতে পারেন।

Tab Group করার জন্য প্রথমের আপনাকে কির্দিষ্ট কিছু ট্যাব ওপেন করতে হবে যেই গুল হতে পারে সেম ক্যাটাগরির। এরপর আপনি যে কোন একটা ট্যাবের উপর রাইট বাটন ক্লিক দিবেন এবং Add Tab to new group এই অপশনে ক্লিক দিতে হবে। এর পর আপনি গ্রুপের নাম ও কালার দিতে পারেন। 

বিঃদ্রঃ আর্টিকেল না বুঝলে নিচের ছবিটি ফলো করুন!


2. Specific Text Highlight

ধরুন কোন ওয়েবসাটের কোন একটা টেক্সট কাউকে দেখাতে চাচ্ছেন কিন্তু আপনি তাকে বোঝাতে পারছেন আপনি ঠিক কোন টেক্সেরর কথা বলছেন। এই ক্ষেত্রে সব থেকে ইউজফুল টেকনিক হচ্ছে টেক্সট মার্ক করে দেখানো আর এটা করা খুবি ইজি এবং অল্প সময়ে আপনারর সমস্যা যে কোন কারো কাছে শেয়ার করতে পারেন। 
টেক্সট হাইলাইট করার জন্য নির্দিষ্ট একটি টেক্সট সিলেক্ট করুন। এবং রাইট বাটন ক্লিক করে Copy link to highlight এই অপশনে ক্লিক দিন। এবং আপনার জন্য দেখবেন গুগল অটোমেটিক একটা লিংক তৈরি করে দিবে। 

বিঃদ্রঃ আর্টিকেল না বুঝলে নিচের ছবিটি লক্ষ্যনীয়!



Next Post Previous Post