হাই ডেফিনিশন HD ম্যাপ তৈরি করলো গুগল

গুগল টেক জায়ান্টের নেটিভ অ্যান্ড্রয়েড অটোমোটিভ অপারেটিং সিস্টেম সহ গাড়ির জন্য গুগল ম্যাপের একটি একেবারে নতুন হাই-ডেফিনিশন সিস্টেম চালু করছে। যা কেবল অটোমোবাইল কারের জন্য। এই হাই ডেফিনিশন ম্যাপটা হবে সম্পুর্ন HD কুয়ালিটি।



মানচিত্রটি এমন কিছু  বিবরণ প্রদান করবে যা পূর্বে উপলব্ধ ছিল না, যেমন লেন চিহ্নিতকরণ, রাস্তার চিহ্ন এবং ট্রাফিক বাধা ইত্যাদি সাথেত HD থাকছেই!

কোন কোন গাড়িতে হাই গুগল হাই-ডেফিনিশন ম্যাপ দেখা যাবে?

নতুন HD মানচিত্র পাওয়া প্রথম যানবাহন হবে Volvo EX90, সুইডিশ অটোমেকারের নতুন ফ্ল্যাগশিপ বৈদ্যুতিক যান এই বছরের শেষের দিকে, এবং Polestar 3, ভলভো-সমর্থিত পারফরম্যান্স মার্কের প্রথম SUV। Volvo EX90 এবং Polestar 3 একই প্ল্যাটফর্ম শেয়ার করবে, Volvo's Scalable Product Architecture (SPA2), এবং উভয়ই Android Automotive ব্যবহার করে, যা Google-এর নেটিভ ইন-কার অপারেটিং সিস্টেম।

হাই ডেফিনিশন ম্যাপের সুবিধা

ভলভো এবং পোলেস্টার উভয়ই আরও সুনির্দিষ্ট, নিরাপদ উন্নত ড্রাইভার-সহায়তা বৈশিষ্ট্যের দিকে একটি পদক্ষেপ হিসাবে Google-এর এইচডি মানচিত্রটির ব্যাবহার করা হবে। এর মধ্যে রয়েছে ভলভোর পাইলট অ্যাসিস্টের মতো তথাকথিত "অনিয়ন্ত্রিত" ড্রাইভিং বৈশিষ্ট্যগুলি, যা অটোমেকার দাবি করে যে হাইওয়ে ড্রাইভিংয়ের নির্দিষ্ট প্রসারণের জন্য ড্রাইভারদের স্টিয়ারিং হুইল থেকে তাদের হাত এবং রাস্তা থেকে চোখ সরিয়ে নিতে সক্ষম করবে৷ 

ক্যামেরা, রাডার এবং লিডারের মতো গাড়ির সেন্সর থেকে ইনপুট সহ Google-এর HD মানচিত্র দ্বারা প্রদত্ত রাস্তার ডেটা প্রতিটি গাড়ির এনভিডিয়া কম্পিউটিং সিস্টেম দ্বারা প্রক্রিয়া করা হবে, যা চালক-সহায়তা ফাংশনগুলিকে ক্ষমতা দিবে৷

"বিশ্বের ম্যাপিংয়ের আমাদের দীর্ঘ ইতিহাসের উপর ভিত্তি করে, Google-এর নতুন HD মানচিত্রটি বিশেষভাবে অটোমেকারদের জন্য ডিজাইন করা হয়েছে এবং ব্যাপক লেন-স্তর এবং স্থানীয়করণ ডেটা প্রদান করে যা পরবর্তী প্রজন্মের সহায়ক এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং সিস্টেমগুলিকে শক্তিশালী করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ," বলেছেন জর্গেন বেহরেন্স, ভিপি এবং জিও অটোমোটিভের জেনারেল ম্যানেজার, গুগল, একটি বিবৃতিতে। "আমরা সর্বত্র চালকদের নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্য উন্নত করতে ভলভোর মতো নেতৃস্থানীয় অটোমেকারদের সাথে অংশীদারিত্ব চালিয়ে যেতে উত্তেজিত।"

গুগল কীভাবে তার এইচডি মানচিত্র তৈরি করে সে সম্পর্কে কোনও বিশদ সরবরাহ করেনি, এই বৈশিষ্ট্যটি কেবলমাত্র গুগল অটোমোটিভ পরিষেবা ব্যবহার করে এমন অটোমেকারদের জন্য উপলব্ধ হবে। Google-এর মতে, Google Automotive Services বলতে বোঝায় "যখন একটি গাড়িতে Google অ্যাপ এবং পরিষেবা যেমন Google Assistant, Google Maps এবং Google Play Store সরাসরি গাড়ির সাথে একত্রিত থাকে যাতে সেগুলি অ্যাক্সেস করার জন্য আপনার ফোনের প্রয়োজন হয় না।" এটি অ্যান্ড্রয়েড অটোমোটিভ থেকে আলাদা, যা অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার দ্বারা চালিত একটি অন্তর্নির্মিত অপারেটিং সিস্টেম।

Google আরও উল্লেখ করেছে যে Waze, যেটি সম্প্রতি এম্বেড করা অ্যান্ড্রয়েড অটোমোটিভ ওএস সহ কয়েকটি রেনল্ট গাড়িতে এসেছে, আরও যানবাহনে পৌঁছাবে এবং বলেছে যে এটি YouTube অ্যাপটিকে "শীঘ্রই" Google Play-এর মাধ্যমে উপলব্ধ করবে।

কিছু অটোমেকার, যেমন স্টেলান্টিস, অ্যান্ড্রয়েড অটোমোটিভ দিয়ে গাড়ি শিপিং করছে, কিন্তু গুগল অটোমোটিভ পরিষেবা ব্যবহার করছে না। 2021 Pacifica-এ চালু হওয়া অটোমেকারের Uconnect 5 সিস্টেমটি Android Automotive দ্বারা চালিত। যাইহোক, স্টেলান্টিস তার ম্যাপিং এবং ডিজিটাল সহকারী ফাংশনের জন্য যথাক্রমে টমটম এবং অ্যামাজনের অ্যালেক্সা ব্যবহার করার পরিবর্তে গুগলের নেটিভ অ্যাপগুলি ব্যবহার না করা বেছে নিয়েছে।

এরকম ইনফরমেটিভ তথ্য পেতে আমাদের ওয়েবসাইট mrantorali.com - ফলো করে রাখুন।


Next Post Previous Post