Goal কেন অত্যান্ত জরুরি?

নতুন নতুন সাইন্টিফিক ইনভেনশন, মেডিকেল ডিসকভারি, বিজনেস স্টার্টআপ। এরকম যে কোন জিনিস রিয়েলিটিতে আনার আগে কেউ না কেউ সেটা তার মাইন্ডে ভিজুলাইজ কর্ছিলো! সেটার জন্য একটি গোল সেট করেছিলো, তবেই সেটা সফল হয়েছে। স্বপ্ন দেখার থেকে বেশি জরুরি গোল সেট করা। 

যেমনঃ- আমি যদি এটা পেতাম, আমরা এরকম অনেক আশা করি। কিন্তু তার জন্য কোনো গোল সেট করিনা অথচ স্বপ্ন দেখে বসে থাকি। আজকের এই পোস্টে আমি এই গোল সেটকে নিয়ে আলোচনা করবো সুওত্রাং সবাই মনোযোগ সহকারে আজকের লিখা গুলো পরবেন। 

এরকল ক্লিয়ারকাট একটি পারপাসের নামই হলো গোল। একটি ক্লিয়ার কাট গোল না সেট করা পর্যন্ত কোন কিছুই সম্ভব হবেনা, এগিয়ে যাওয়ার জন্য প্রথম স্টেপটিই আমরা নিতে পারবোনা। যাদের কাছে কোন গোল নেই, তারা জীবনে কোথায় যাবে? কোথায় পৌঁছাবে? সেই রাস্তা না খুজে পেয়ে হিতাশ হয়ে যায়। আর এই জন্যই তারা তাদের জীবনে কোন কিছু এচিভ করতে পারেনা। গোল সেট করার জন্য এখন কোথায় আছি? এটা বেশি গুরুত্বপূর্ণ না বরং আমরা কোথায় পৌছানোর আশা করছি সেটা গুরুত্বপূর্ণ। বড় বড় কোম্পানি গুলো প্রায় আজ থেকে ১০ বছর পর তারা কোথায় পৌছাতে চাইছে? তার প্লেনিং তারা এখন থেকেই শুরু করে দেয়।

সেরকমই আমরা আমাদের জীবনের সামনের বছর কোথায় পৌছাতে চাইছি এটা নিজেকে নিজে জিজ্ঞাসা করা খবই গুরুত্বপূর্ণ। গোল না সেট করলে আমরা কখনই লাইফে গ্রো হতে পারবোনা, স্বপ্ন যত ছোট হোক বা বড় হোক গোল সব থেকে গুরুত্বপূর্ণ পুর্ন পার্ট।

সুতরাং জীবনে সফল হতে হলে গোল ইত্যান্ত জরুরি।

Next Post Previous Post