ফেসবুক ভিডিও ডাউনলোড করুন কোন অ্যাপ ছাড়াই

দৈনন্দিন জীবনে আমরা সবাই আমাদের অর্ধেক সময়টা ফেসবুক বা অন্যান্য সোসিয়াল অ্যাপ বা সাইটে দিয়ে থাকি। বর্তমান সময়ে কয়েক হাজার সোসিয়াল অ্যাপ রয়েছে যার মধ্যে বিলিয়ন এ্যক্টিভ ইউজার আছে। এবং তার মধ্যে একটি অ্যাপ হচ্ছে Facebook ফেসবুক পৃথিবীর সর্ববৃহৎ ও YouTube এর ঠিক পরেই এর অবস্থান। ফেসবুকে লাইভ চ্যাট, কথা বলা, পোস্ট করা, ভিডিও স্ট্রিম করা, ব্রান্ড বা পাবলিক ফিগারর পেইজ খোলা এবং বিভিন্ন পোস্ট শেয়ার করা সহ, আরো অনেক ফ্যাসিলিটি আছে যা অন্যান্য অ্যাপ গুলো প্রোভাইড করলেও খুব একটা জনপ্রিয়তা ল্যাভ করতে পারেনি। 

আজকে আমি শেয়ার করবো বিশ্বের সব থেকে বড় সোসিয়াল মাধ্যম ফেসবুক থেকে কিভাবে ভিডিও ডাউনলোড করবেন তাও ফ্রীতে এবং কোন প্রকার অ্যাপ ছাড়াই। 



আমরা যারা ফেসবুক ব্যাবহার করি তাদের মধ্যে অনেকেই জানি যে ফেসবুকে ভিডিও নামক একটি ট্যাব আছ যেখানে হাজার হাজার ভিডিও আছে। তবে সমস্যা হলো ভিডিও গুলো ফ্রীতে ডাউনলোড করা যায়না। আর আপনি যদি ডাউনলোড করতে চান সেই ক্ষেত্রে গুগল প্লে বা অ্যাপল অ্যাপ স্টোরে অনেক অ্যাপ পাবেন ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য, তবে অ্যাপ গুলো আমি সাজেস্ট করবোনা কারন প্রতিটা অ্যাপ নুন্যতম 5-20 MB হয়ে থাকে। এবং অ্যাপ ব্যাবহার করলে দৈনিক তাতে কিছু ক্যাচ ডাটা জমা হয়ে যায় এবং এটা 5-20 থেকে 100-200 MB হয়ে যায়.

আমরা আজকে কোন অ্যাপ ছাড়াই ফেসবুক ভিডিও ডাউনলোড করে দেখাবো এবং সম্পুর্ন ফ্রীতে।

ফেসবুক ভিডিও ফ্রীতে ডাউনলোড করতে হলে প্রথমেই একটি ভিডিও চয়েজ করুন যেটি আপনি ফেসবুকে দেখছেন এবং ডাউনলোড করতে চাচ্ছেন। 

যেই ভিডিওটি আপনি দেখছেন সেই ভিডিওটির পাশে থাকা (৩টি ডট) ক্লিক দিন। এবং আপনার সামনে নিচে দেখানো একটা স্ক্রিন চলে আসবে। 

এখান থেকে Copy Link এ ক্লিক দিন, এতে করে আপনার Clipboard এ এই ভিডিওর লিংক কপি হয়ে যাবে। এরপর আপনাকে যেতে হবে যে কোন একটি ব্রাউজারে যেটি হতে পারে গুগল ক্রম বা অপেরা মিনি। 

যে কোন ব্রাউজার ওপেন করে টাইপ করুন- https://snapsave.app/ এর পর নিচে দেখানো স্ক্রিনশটের মত একটি স্ক্রিন আসবে। এটি হচ্ছে এই ওয়েবসাইটের হোম স্ক্রিন।


এখানে ছবিতে দেখানো যায়গায় আপনার কপি করা লিংক পেস্ট করে দিন। কপি লিংক পেস্ট করতে টেক্সট ইনপুট ফিল্ডে ক্লিক করে ধরে রাখুন তাহলে Past নামক একটি অপশন আসবে। এবং Past ক্লিক দিবেন। Past এ ক্লিক দেবার পর পাশে থাকা ডাউনলোড বাটনে ক্লিক দিন।


ডাউনলোড বাটনে ক্লিক দেবার পর একটু পরেই এরকম একটা স্ক্রিন আসবে এবং এখান থেকেই আপনি খুব সহজেই আপনার কুয়ালিটি অনুযায়ী ভিডিওটি ডাউনলোড করে নিবেন। 

আর্টিকেলে কোন উপস্থাপনা যদি না বুঝতে পারেন তাহলে আমাদেরকে কমেন্ট করে জানান অথবা  আমাদের অফিসিয়াল ফেসবুক পেইজে এসএমএস দিন। 



Next Post Previous Post